নকলের খেলা-নয়
- ফয়েজ উল্লাহ রবি ১৮-০৪-২০২৪

সত্য সেই জিতে অবশেষে, মিথ্যে যায় হেরে
যতোই জোর লোক দেখানো, জয় নাও কেঁড়ে।

ভাল সে সব কাল ভাল যতোই থাকুক নকল,
কালো সে চিরকাল কালো যতোই করুক দখল।

রাজার বেশে রাজ্য চালায় প্রজা নয় খুশি
খাঁটি জিনিস অল্প ভাল, নকল যতো বেশি।

খাঁটি নকল মিলে না যেমন তেল-জলে,
এক হয়ে যায় নকল এক হয় তলে-তলে।

নকলের কথামালা কিন্তু সে আসল
খাঁটি কথার দাম নেই; চলে নকল।

অক্টোবর ২০১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।