???
- মাহমুদুল শান্ত ২৬-০৪-২০২৪

শেষ বিকেলে রক্তিম আভাটুকো নিভে গ্যালে,
অদ্ভুত সুরেলা রাত্রি নেমে এলে,
দুপায়ে জৈবিক শিহরণ।
দেয়ালে দেয়ালে টিকটিকির সঙ্গম সুখ,
ওদিকে ধর্মিয় উৎসবে ফানুশ ওড়ায়
তিন পা ওয়ালা ধর্ম গুরু,
ফ্রেয়ড চিনেনা স্বামি তুমাকে মাতৃত্ব দেয়!
পৃথিবীতে সত্য বলে কিছু হয়, ফারু?
কনডমের দাম বাড়ে, কাঁঠালিমোড়ের পাগলিও মা হয়।
তুমি বিশ্বাস করতে শিখো স্বামির প্রথম সঙ্গম তুমি!
বলো ফারু ,পৃথীবিতে বিশ্বাস বলে কিছু হয়?
পুরোটা রাত্রি আনন্দে কাটার পর ক্যানো মনে হয় আত্মহত্যা করা উচিৎ তুমার?
ফারু? ;মায়ের উপর চরে বাবা ক্যানো মেয়ের বান্ধবির মুখ মনে করতে গিয়ে মেয়ের মুখ দ্যাখে!
বিশ্বাস করতে কষ্ট হয়?
বলো, পৃথিবীতে সত্য বলে কিছু হয়?
জারুলের ফুল ঝরে গ্যালে,
অদ্ভুত আধারঁ নেমে এলে পৃথিবীতে ;বিষন্নতার আমি ছাড়া আর কেউ থকেনা ফারু!
থাকে কি?
বলো, পৃথিবীর আমি না থাকলে কি কিছু হয়?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।