বিজয়ের মিছিল
- কবির সরদার ২৩-০৪-২০২৪

আজ বিজয়ের মিছিলে
লাখো জনতার ভিড়ে
বিজয় উদ্যানে জনতার মঞ্চে
তোমাকে চাই বঙ্গবন্ধু তোমাকে চাই;
আমাদের সাথে তোমাকে চাই।

আজ বিজয়ের মিছিলে
লাল সবুজ পতাকা হাতে
বাংলার পথে ঘাটে
মহিউদ্দিন জাহাঙ্গীর হামিদুর রহমান
মোস্তফা কামাল তোমাদের চাই;
আমাদের সাথে তোমাদের চাই।

আজ বিজয়ের মিছিলে
লাল সবুজ পতাকা তলে
পদ্মা মেঘনা যমুনা তটে
রুহুল আমিন তোমাকে চাই;
আমাদের সাথে তোমাকে চাই।

আজ বিজয়ের মিছিলে
মায়ের লাল সবুজ শাড়ির আঁচলে,
বাংলার দূর্গম সীমান্তে মুন্সী আব্দুর রউফ
নূর মোহাম্মদ শেখ তোমাদের চাই;
আমাদের সাথে তোমাদের চাই।

আজ বিজয়ের মিছিলে
নীল গগনে অতন্দ্র প্রহরীর বেশে
বিজয়ের পতাকা হাতে
তোমাকে চাই মতিউর রহমান তোমাকে চাই;
আমাদের সাথে তোমাকে চাই।

আজ বিজয়ের মিছিলে
লাল সবুজ পতাকা হাতে
হৃদয় ক্ষণে ক্ষণে কাঁদে
লক্ষ শহীদের আত্মত্যাগের কথা স্মরণে।

আমরা তোমাদের সবাইকে চাই বিজয়ের এ মিছিলে ॥

(১৬/১২/২০১৭)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।