মন চায়
- কবির সরদার ২০-০৪-২০২৪

মন চায় ফিরে যাই কিশোরের বেলা
হাডুডু দাড়িয়াবান্দা গোল্লাছুট খেলা
হিরু শিরু মনু দুলু বন্ধু ছিল মেলা
ও বাড়ির বড়ই গাছে মেরেছি ঢেলা।

দল বেঁধে গিয়েছি দেখতে যাত্রা পালা
রূপবানের কষ্ট দেখে কেঁদেছি মেলা
বর্ষায় বানিয়েছি কলা গাছের ভেলা
দেখতে গিয়েছি কত বৈশাখের মেলা।

মৌলভির ওয়াজ শুনেছি রাত্রি বেলা
মোনাজাত ধরে কেঁদে কেঁদে আত্মভোলা
ঈদের জামাতে গিয়েছি সকাল বেলা
হুজুরদের বয়ান ছিল মনভোলা।

আছে কি কোন মেলা, না কোন যত্রাপালা?
আর হবে কোন দিন দল বেঁধে খেলা?

(২১/১২/২০১৭)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।