ঢুকে গেছে মেছে
- কবির সরদার ২৯-০৩-২০২৪

আমাদের ছোট গ্রাম আছে বিল পাশে
শাপলা শালুক হেথা জলে থাকে ফোটে
ছোট ছোট শিশু সব জলে নামে ওঠে
কত শত পাখি সব আশে পাশে বসে।

কৃষকেরা ধান পাট বিলে করে চাষ
ঘুরে ঘুরে খেলে হেথা বড় বড় মাছ
রাখালেরা জেলে সেজে ধরে কিছু মাছ
মাঝে মাঝে নায়ে করে আনে কিছু ঘাস।

এভাবে জীবন চলে আদি যুগ থেকে
ধিরে ধিরে ঢুকে গেছে নয়া কিছু মেছে
বসে না পাখিরা আর আশে পাশে গাছে
এই দেখে কৃষকেরা বসে আছে বেঁকে।

নামে না শিশুরা আর সে বিলের জলে
পাখিরা ডাকে না আর সে জলের কোলে॥

(২৩/১২/২০১৭)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।