কীর্তিনাশা নদী
- কবির সরদার ২৬-০৪-২০২৪

হাজার বছর ধরে কীর্তিনাশা বহে
কত জল গড়িয়েছে তার বুক ভরে
কত নাও ঘোরে ফিরে বুকে ভর করে
কোন দিন দেখিনি সে কিছু জনে চাহে।

দুই কূল ভাঙ্গে নাকি কত লোক কহে
জেলে সব তার বুকে কত মাছ ধরে
বনিকেরা নেয় মাল ঘাসি নাও ভরে
দুই পারে কূল বধু তার জলে নাহে।

ধিরে ধিরে নদী কেন বনে যায় খাল
কেন যেন জেগে গেছে ছোট কিছু চর
হাট ঘাট ঢুকে গেছে সাথে বাড়ি ঘর
এই যদি চলে তবে তাই হবে কাল।

আমাদের ছোট নদী মরে যায় যদি
পাবে না কৃষক আর শস্য এত গাদি ॥

(২৩/১২/২০১৭)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।