বাহবা
- সোহেল আহমদ ২৯-০৩-২০২৪

সাবাস পৃথিবী সাবাস,
তোর জমিনে আছে কত অমানুষের আবাস!

সাবাস প্রকৃতি সাবাস,
তোর বাতাসে উড়ে কত দুঃস্বভাবের আভাস!

সাবাস বিধাতা সাবাস,
তোর জমিনে দুর্জনেরা গড়ছে সুখের শ্রীবাস!

সাবাস মানুষ সাবাস,
তোর অধীনে ধরনীতে নাইরে নীতির নিবাস!

সাবাস ধার্মিক সাবাস,
তোর ভূখণ্ডে অজ্ঞাতরা করছে যাপন প্রবাস!

সাবাস শাসক সাবাস,
তোর সুদিনে শোষিতরা করছে বরণ বিবাস!

৩/১/২০১৮ ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।