কবির ভালোবাসা
- মোঃ আব্দুল্লাহ্ আল মামুন ২০-০৪-২০২৪

কবির ভালোবাসা
****
মোঃ আব্দুল্লাহ্ আল মামুন
----
কবিদের প্রেমিকা কে প্রশ্ন কর তোমরা?
কবিতাই তো কবিদের প্রেমিকা।।
তোমরা ভেবে ভেবে হও অস্থির।
কবিরা কি করে থাকে এত শান্ত আর স্থির?
কোথায় তারা পায় এত প্রেম?
কোথায় তাদের প্রেমের গোপন রহস্য?
কবিতার প্রেমে হাড়িয়েছে কবি।
পেয়েছে সেখানে জীবনের ছবি।
তোমরা কি করে বুঝবে।
সে প্রেম তো কবিরা বুঝে।
সে প্রেম থাকে শুধু তাহাদের মাঝে।
তোমরা শুধু অকাজের উপহাস করতেই পারো।
আর পারো বসে বসে টাকার হিসাব করতে পারো।
জীবন্ত দেহটাকে মেরেই ফেলেছ,
এই লোভের দুনিয়া খোঁজে মরেছ।
এই ভাবেইতো জীবনের স্বাদ ভুলে গিয়ে।
সুখের আসল ঠিকানা হাড়িয়ে ফেলেছ।



কবিরা তাদের সুখ হারায়নি।
তারা কবিতার মতই চিরসবুজ।



কবিদের ভালোবাসা কখনো হাড়াবেনা
মন থেকে কখনো ছেড়ে যাবেনা।
সে প্রেম প্রকৃতির মতই সবুজ।



তোমাদের প্রেম একদিন শেষ হয়ে যায়।
কারন সেখানে লোভ বাসা বাধে।
কবিদের ভালোবাসা মরে না।
বেচে থাকে এই ভূবনে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।