রাজ্য জয়
- সোহরাব হোসেন - বেলা অবেলা ২৭-০৪-২০২৪

তুমি ভালো বেসেছ আমায়
করে গেছো আরাধনা,
তোমার কৃপায় করেছ আমারে
গুণহীনতার মার্জনা।

তোমারেই দেখেছি এতকাল ধরে
গুরুগম্ভীর, শ্রীহারা—
হৃদয়ে সুধার লুকোচুরি, তবু
রাশভারি চেহারা।

প্রাণের টানেতে কাছে এসেছ
মুগ্ধ করেছ আমায়,
ছোঁয়ে গেলে হৃদয়, পূর্ণতা দিলে
তিল ঠাঁই আর নাই।

সুখে-অসুখে আধাআধি ভাগ
চির সাধনা আমার,
হাজার রাজ্য জয় করেছি, পেয়ে
হৃদয় রাজ্য তোমার।

বৃহস্পতিবার, ভাটিয়ারি
১৪ ডিসেম্বর, ২০১৭ ইং।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।