আরেকজন নজরুল চাই
- মোঃ আব্দুল্লাহ্ আল মামুন ২৭-০৪-২০২৪

এমন কবি মন সবার থাকা দরকার।

এমন মানুষ খুব দরকার।
যেমন ছিলো আমাদের নজরুল।



কত বড় চিন্তা তার।
কত মহান কাজ তার।
ভালোবাসা দাও তারে।
ভালোবাসো তারে।
ভালোবাসো তুমি নজরুলেরে।


নজরুলের মতো হও।
সবাই মানবতার গান গাও।
সবাই সাম্যবাদী গান গাও।

সবাই আপন কাজ কর।
জীবন শুদ্ধ করে তার পর কর।


আরেকজন নজরুল চাই।
ঘড়ে ঘড়ে নজরুল চাই।
সবার অধিকার চাই।
ভালোবাসা চাই মানুষের তরে।





বার বার বিদ্রোহ চাই।
সবার মনে বিদ্রোহী চেতনা চাই।
চাই জেগে উঠার গান।





আরেকটা নজরুল চাই।
চাই একজন জীবন্ত প্রাণ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।