আমরা তারুণ্য
- মোঃ আব্দুল্লাহ্ আল মামুন - অপ্রকাশিত কবিতা ২৯-০৩-২০২৪

আমরা তারুণ্য
- মোঃআব্দুল্লাহ্ আল মামুন
এক কাপ চা দুই জনে মিলে খাওয়া।
একটা সিগারেট চার জনে ভাগ করা।
এটাই ভার্সিটি বন্ধুদের জীবন।
আমাদের হাসি খুশি।
সবাই এক সূত্রে ভাসি।
একই গান গায় মন।
বিপদে বন্ধু থাকে পাশে সারাক্ষণ।




এই আমাদের তারুণ্য।
আমরা শক্তি, আমরা বন্য।
আমরা এই মায়ের সন্তান,

এই পরিচয়ে আমরা ধন্য।
আমাদের দেহে আছে বল।
আমরা মেঘ, আমরা বাদল।
আমরা ঝড়, তুফান, জলোচ্ছ্বাস।
আমাদের করোনা পরিহাস
আমরা শক্তি।
আমাদের আছে তারুণ্য ভক্তি।


আমরা গতির শেষকথা।
আমরা গতির শেষ সীমা।
এই মহাবিশ্বে আমরা আনিবো শান্তি।
আমরাই দূর করিবো সকল ভ্রান্তি।


কে আছে।
কে আনে অশান্তির কালো ছায়া।
জেনে রেখো।
আমরা আছি, থাকবো।
মায়ের সম্মান রাখবো।
দেশ মাতার মুক্তি আমরাই আনিবো।


আমরা তারুণ্য।
আমরা জঘন্য, আমরা বন্য।
আমরা মানি না কোন বাধা।
কে আছে রুখবে আমাদের।
কে আছে, কার আছে হিম্মত।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 5টি মন্তব্য এসেছে।

almamun1996
১৮-০১-২০১৮ ১৯:১৬ মিঃ

কবিতাটি ১০৬ বার পঠিত হয়েছে।।


ধন্যবাদ সকলকে

almamun1996
১৭-০১-২০১৮ ১৭:০২ মিঃ

ধন্যবাদ প্রিয় কবি

almamun1996
১৭-০১-২০১৮ ১৭:০২ মিঃ

আমাদের হাসি খুশি।
সবাই এক সূত্রে ভাসি।
একই গান গায় মন।
বিপদে বন্ধু থাকে পাশে সারাক্ষণ।

pijush-kanti-das
১৭-০১-২০১৮ ০৭:৩১ মিঃ

একি গান নাকি একই গান ?

almamun1996
১৬-০১-২০১৮ ১০:৩৬ মিঃ

আমরা শক্তি।
আমাদের আছে তারুণ্য ভক্তি।
আমরা গতির শেষকথা।
আমরা গতির শেষ সীমা।
এই মহাবিশ্বে আমরা আনিবো শান্তি।
আমরাই দূর করিবো সকল ভ্রান্তি।
কে আছে।
কে আনে অশান্তির কালো ছায়া।
জেনে রেখো।
আমরা আছি, থাকবো।
মায়ের সম্মান রাখবো।
দেশ মাতার মুক্তি আমরাই আনিবো।
আমরা তারুণ্য।
আমরা জঘন্য, আমরা বন্য।
আমরা মানি না কোন বাধা।
কে আছে রুখবে আমাদের।
কে আছে, কার আছে হিম্মত।