শিক্ষা ছাড়া মরণ
- সরওয়ার জাহান ২৫-০৪-২০২৪

আলোর শেষে আঁধার আসে
আঁধার শেষে আলো
বিদ্যা শিক্ষা করো গ্রহণ
জ্ঞানের প্রদীপ জ্বালো।
শিক্ষায় হয় জীবন আলো
জগৎ সংসার ভালো।
শিক্ষায় হবে মানুষ তুমি
জগৎ করে আলো।---

শিক্ষার আলো,বড় আলো
সকল আলোর সেরা।
জগৎ শ্রেষ্ঠ মানুষ তারা
শিক্ষায় বড় যারা।

শিক্ষায় আছে বড় মূল্য
শিক্ষায় আছে ধন।
সঠিক শিক্ষার মানুষ গুলো
সমাজে অমূল্য রতন।
শিক্ষা ছাড়া নাইরে উপায়
শিক্ষা করো গ্রহণ।
জীবন গড়তে শিক্ষা দরকার
শিক্ষা ছাড়া মরণ।----

শিক্ষায় আছে জীবন প্রদীপ
শিক্ষায় মিলে শক্তি।
সমাজ লোকের ধ্বংস থেকে
শিক্ষা দেয় মুক্তি।----

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।