বিচিত্র - তিন
- ফয়েজ উল্লাহ রবি ১৮-০৪-২০২৪

সবুজের কাব্য সবুজের কথা মনে লাগে দোলা
সেই হারানো গ্রামের জীবন মনে করে খেলা।

শক্ত কইরা মনের শক্তি দেখাইছিলাম ভক্তি,
ঘেচাং কইরা কাইট্টা দেবে এমনে কইরাই দোস্তি।

চোর যে সে চালাক চতুর অতি তার বুদ্ধি,
ভালো কাজে লাগেনা সে হয়না তবু শুদ্ধি।

লজ্বাহীন লোকে ভরে গেছে সুন্দর এই দুনিয়া
লজ্বাবতীও লজ্বায় মরে তাগরে দেখিয়া।

কলম মানব জন্ম দেয়
আবার সেই কলমই জীবন কেঁড়ে নেয় ।

নভেঃ-ডিসেঃ ২০১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।