এসেছে ফেব্রুয়ারি
- কবির সরদার ২৮-০৩-২০২৪

চাতক পাখি চেয়ে থাকে
আকাশের পানে
এই বুঝি নামে
অঝোর ধারায় বারি;
পান করে পানি
মিটাবে তৃষ্ণা পাবে প্রশান্তি।

শব্দের কারিগর
আশায় থাকে
এই বুঝি আসে
মাস ফেব্রুয়ারি;
মনের কথা আলতো করে
প্রকাশে পাবে শান্তি।

পাঠকেরা সব দলবেঁধে খোঁজে
কোথায় আছে
আমার মনের সাথে
বাহারি কিছু শব্দের গাঁথুনি;
এসেছে আমার ফেব্রুয়ারি।

লেখকেরা সব লিখে যায় মোহে
প্রকাশকেরা তা সোনায় মোড়ে
পাঠকেরা খায় রসে ভরে
ক্ষুধা মিটে পায় মনের শান্তি;
এসেছে আবার ফেব্রুয়ারি ॥

(০১/০২/২০১৮)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।