ভাষা দিবস (শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন)
- সরওয়ার জাহান ২৫-০৪-২০২৪

ভাষা দিবস আসলে যেন
মনটা কেমন করে।
অনেক ছেলে মিছিলে গিয়ে
আর ফিরেনি ঘরে।
ভাষার জন্য মিছিলে গেল
মায়ার বাঁধন ছিড়ে।
তাদের মায়ের চোখের অশ্রু
আজ অবধি ঝরে ।

মিছিলে গিয়ে রক্ত দিয়ে
জীবন করল দান।
এনে দিল মায়ের ভাষা
অমর একটি গান।

আমার ভাষা,তোমার ভাষা
বাংলা ভাষা সবার ।
ভাষার জন্য দিয়েছে প্রাণ
রফিক,বরকত, জব্বার ।

ভাষার জন্য লড়াই করে
রাখল দেশের মান।
বীর বাঙ্গালী শ্রদ্ধা ভরে
তাদের করে সম্মান।

বাংলা আমার প্রাণ,বাংলা আমার ভাষা
বাংলাদেশের মানুষ আমরা, কৃষক, শ্রমিক চাষা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।