ছায়া
- প্রবীর রায় ২৮-০৩-২০২৪

জীবন আছে আমরা অক্ষুণ্ণ আছি,এই জাগতিক সংসারে,
দেহ হারালেও ছায়া পিছু ছাড়েনা,থেকে যায় এই শূন্যে একই ভাবে,
ছায়ার কাছে আমরা সদাই অপরাজিত, সে অমর,
ভগবানের সামনে দাঁড়িয়ে তাকে যতই ডাকি,সে দেখা দেয়না কখনোই,
বরং অন্য কোনো রূপ ধরে আমাদের সঠিক পথ দেখাই আগামী দিনের,
মানুষ ভুলেছে আজ মানুষকে,কোনো না কোনো ছলে-অহংকারে,
কিন্তু আপন করে নিচ্ছে এই প্রকৃতির পশু-পাখিকে খাঁচায়বন্দী করছে খেলার সঙ্গী ভেবে,
আকাশ নিজস্ব রঙ হারিয়ে ফেলেছে,ঋতুর ঘোরফের ধবংসের দিন গুনছে,
ডিপ্রেশনে ভুগছে মানুষ সাথে পশু-পাখি-পতঙ্গ-বৃক্ষ,সকলেই আজ তার বশে,
বিজ্ঞান বনাম আস্থা,সংঘর্ষে অবহেলিত ভোলা-বোকা জনতা।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।