ভালবাসায় আপন করো
- লক্ষ্মণ ভাণ্ডারী - আমার কবিতা ২০-০৪-২০২৪

আজ সারা দেশজুড়ে পালিত হচ্ছে সেরা প্রস্তাবিত দিবস। এই দিবসের শুরু হোক এক অভিনব কর্মপন্থা ও নিত্যনতুন ভাবনায়। আনন্দ কভু মুষ্টিমেয় কতিপয় জনের জন্য সীমিত নয়। অন্নদান ও রুটিদানেও সমান আনন্দ উপভোগ করা যায়। সবাকার জীবন আলোকময় হয়ে উঠুক। সব পরিবারেই আসুক সুখ-সমৃদ্ধি। আজকের প্রস্তাবিত দিবসের নতুন ভাবনায় আমার কবিতা।



ভালবাসায় আপন করো

- লক্ষ্মণ ভাণ্ডারী


ভালবাসায় আপন করো
কভু ঘৃণা করে নয়,
ভালবাসায় করতে পারো
সবার হৃদয় জয়।


বাসলে ভালো সবাই প্রিয়
সবাই হবে আপন,
সবার খুশি তোমার খুশি
খুশি থাকো সর্বক্ষণ।


ভালবাসার অটুট বন্ধনে
বাঁধতে যদি পারো,
সবার কাছে আদর পাবে
সম্মান পাবে আরো।


নদীর ধারা যেমনভাবে
সবারে দেয় জল,
তরুর শাখা সবে যেমন
বিলিয়ে দেয় ফল।


হৃদয়ে রাখো, রেখোনা দূরে
সবারে বাসো ভালো,
তোমার সুখে সবাই সুখী
জীবন হবে আলো।


সবারে যদি স্নেহের টানে
প্রীতির বাঁধনে বাঁধো,
সবার সুখে সুখী হয়ে তুমি
সবাকার দুঃখে কাঁদো।


বস্ত্রহীনেরে করো বস্ত্রদান
ক্ষুধিতেরে অন্নদান,
জীবের সেবা মানব পূজা
তুষ্ট হন ভগবান।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।