ভালবাসার প্রতিশ্রুতি
- লক্ষ্মণ ভাণ্ডারী - ভালবাসার প্রতিশ্রুতি ২০-০৪-২০২৪

আজ সারা বিশ্বে পালিত হচ্ছে প্রতিশ্রুতি দিবস। প্রেম মানেই প্রতিশ্রুতি, অঙ্গীকার, বিশ্বাস। এই প্রতিশ্রুতিগুলোই আমাদের সম্পর্ককে সুন্দর করে তোলে। ভালবাসার অনেক প্রতিশ্রুতিই তো আমরা দিই, কিন্তু তা সত্ত্বেও জীবনটা দুঃখময় হয়ে যায় ।


অবসাদ, বিরক্তি ঠিকভাবে খুশিতে থাকতে দেয় না। কারণ খুশিতে থাকতে গেলে সবচেয়ে বেশি প্রয়োজন নিজেদের মধ্যে কিছু প্রতিশ্রুতি দেওয়া, আর সেই প্রতিশ্রুতি মেনে চলা। তাহলেই দৃঢ় হবে আত্মবিশ্বাস, সুন্দর হবে দুটি মন, দুটি হৃদয়।


সম্পর্ক সুন্দর হবেই। আজ প্রতিশ্রুতি দিবস (প্রমিস ডে)। তাই নিজেদের মধ্যে করুন কিছু নতুন, নতুন ভালবাসার প্রতিশ্রুতি।


ভালবাসার প্রতিশ্রুতি দিবসের নতুন ভাবনায় আমার কবিতা।

ভালবাসার প্রতিশ্রুতি
লক্ষ্মণ ভাণ্ডারী


আজকে জানি ভালবাসার
নতুন অনুভূতি,
প্রতিশ্রুতি দিবসে সাথী
দিলাম প্রতিশ্রুতি।


সারাজীবন বাসবো ভালো
তোমায় পাশে রেখে,
তোমার তরে রইবো আমি
তোমার দুটি চোখে।


আমার তুমি চোখের তারা
আমার নয়ন মণি,
তোমার চোখে দেখবো আমি
তোমার রূপের খনি।


তুমি আমার ভালবাসার
জীবনসাথী মোর,
তোমায় আমি বাসবো ভালো
সারাজীবন ভোর।


ভালবাসার রূপসাগরে
ডুবতে আমি চাই,
হৃদয়মাঝে রাখবো তোমায়
যদি তোমায় পাই।


তোমার রূপে মোহিত আমি
তাইতো কাছে আসি,
তুমি আমার আমি তোমার
তোমায় ভালবাসি।


আমার মনে সিংহাসনে
তুমি হৃদয়-রাণী,
তোমায় পেয়ে ধন্য জীবন
ধন্য হলাম আমি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।