অদ্ভুত যুক্তি
- কবির সরদার ২৯-০৩-২০২৪

মুখরা মহিলা বাসে গোটা দুই
মনে হয় হবে তারা দুজন সই,
ভাড়া দিবে অর্ধেক তার বেশি নাই
আজব কথা শুনে ভীমরতি খাই।

ছেলেদের ফুল হলে মেয়েদের হাফ
সম্পদে মেয়েরা কেন, নীচে এক ধাপ?
কেন তবে মেয়েরা ভাড়া দিবে ফুল,
এটা হলো আমাদের আইনের ভুল।
তাই এখন থেকে আমাদের দাবি
ভাড়া তোরা সব রুটে অর্ধেক পাবি।

উপায় কিছু না দেখে কন্ডাক্টর কয়,
বাসটা তো আর কারো বাবার নয়!
“তাহলে তো হতো পুরোটাই মাপ”
যুক্তি তাদের একেবারে সাফ॥

(১১/০২ /২০১৮)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।