সুবোধ তুই পালিয়ে যা
- মোঃ আব্দুল্লাহ্ আল মামুন - আল মামুন ২৮-০৩-২০২৪

সুবোধ তুই পালিয়ে যা
- মোঃ আব্দুল্লাহ্ আল মামুন -


সুবোধ তুই পালিয়ে যা।
পালিয়ে যা এই শহর ছেড়ে।


এই শহরে তোর কি আছে প্রয়োজন?
তুই অন্য কোথাও আশ্রয় খোঁজে নে।
এই নগরে সত্য বলা পাপ।



এই নগরে চলছে আজব সার্কাস।
পরীক্ষার আগের রাতে হয় প্রশ্ন ফাস।


কে করবে পাশ, কে করবে ফেল।
কত ভাগ ছাত্র এ প্লাস পাবে।
আর কতো ভাগ পাশ করিবে।
সেটা নির্ধারণ করে সরকার।
প্রশ্ন ফাস করে ধনী বাপের বেটি হয় ডাক্তার।
আর গরীবের বেটা হয় বেকার।


সুবোধ তুই পালিয়ে যা।
পালিয়ে গাঁ বাচা নিজের।


কেনো তুই ভাবতে যাবি অন্যের কথা?
কেনো তুই একা মরতে যাবি?



সুবোধ তুই পালিয়ে যা।
তোর বুদ্ধির প্রকাশ করার কোন দরকার নাই।
তুই পালিয়ে যা।
সুবোধ তুই এই শহর ছেড়ে দে।
পালিয়ে যা অন্য কোথাও।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।