বিজ্ঞাপন
- মোঃ আব্দুল্লাহ্ আল মামুন - বিজ্ঞাপন ২০-০৪-২০২৪

এক ছোট ভাইয়ের প্রশ্ন।
ভাই সব প্রকার সাবানের বিজ্ঞাপন মেয়েরা দেয় কেনো?

তার উত্তর টা আরো ছিলো মজার।
তারা কি কৈলা মেখে রাখে?
নাকি দুনিয়ার সব জীবাণু ময়লা তাদের শরীরে?

তারা যে আটা মাখে সেগুলো ধোয়ার জন্য কি এই আয়োজন?




ব্লেইড বা সেভিং ফোমের, ক্রিমের।
এবং কি মোটর বাইক, গাড়ির বিজ্ঞাপনেও মেয়ে।
কেনো ভাই এমন হয়।



আমি কিছুই বলতে পারিনি।
প্রথমে ভাবছিলাম ছি ছেলেটি কি খারাপ।
মেয়েদের নিয়ে কি খারাপ তার ভাবনা।




তারপর টেলিভিশন দেখতে দেখতে।
আরে বাহ মেয়েরা তো আছে ছেলেদের সকল পণ্যতে।
এবং কি লুঙ্গির বিজ্ঞাপনেও মেয়ে আছে।
এখন শুনছি তারাও নাকি লুঙ্গির মতো কি পোশাক বের করেছে।


বই মেলাতে দেখি যাদের দেখে নারীরা হবে বুদ্ধিমান।
যারা নারী আন্দোলনকারী।
অধিকারের বই লেখে মোটা মোটা।

তারাও পুরুষকে ঝামটে ধরে সেলফি তুলে।
মুখে কি সুন্দর বাহারি রঙ।
কি তাদের আচরণ।




আজকাল ব্যবসাসফল হয়ে যাচ্ছে সবাই।
সকল পণ্যের বিজ্ঞাপনে মেয়ে থাকা চাই।
মেয়েদের দেহ না দেখালে বিজ্ঞাপনটাই যেনো ছাই।



বিজ্ঞাপন করে সবাই।
নারী ছাড়া বিজ্ঞাপন দেখেনা সবাই।
আধুনিকতা যেনো এটাই।




পণ্যকে যেনো দেখেনা কেউ।
দেখে সুন্দর নারীদেহকে।
তাদের হেটে যাওয়া রূপের ঢেউ।



নারী যেনো বাজারের পণ্য।
এতেই কিছু নারী হয়ে যায় ধন্য।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।