নীল আকাশ
- মোঃ আব্দুল্লাহ্ আল মামুন - কবিতা ১৯-০৪-২০২৪

নীল আকাশ
+++++++++++


মনের আকাশে এখন নীল জোছনা "
সুখ তারাঁ নিয়েছে তোমার পিছু,


তুমি কি দেখছ আমায়,?
এই খোলা মাঠের শেষ ঠিকানায়।
আজ আকাশে নীল জোছনা "
খেলা করছে ঐ পশ্চিমা বায়ু,
মনের আকাশটা অন্য কিছু আকছে "
সবার দৃষ্টি শুধু তোমায় দেখছে।



তাই তোমার চাওয়াটা নিয়েছে পিছু।
দূর থেকে আজ আমি বড্ড ছোট,
তুমি ঐ তারাঁর মত ঝলকানো "
আমাকে তাই যায়না কোথাও দেখা,
আমি একার মাঝে লুকানো,


আজ আকাশে সন্ধ্যা তারা উঠেছিল "
তোমার কথা মনে করানোর জন্য,
এখন আকাশে নীল জোছনা "
কষ্টের ছায়া বুকে জমেছে তার,


চাঁদটা আজ নতুন রুপ নিয়েছে "
তোমাকে সে নতুন সুর দিয়েছে "
আমাকে দেয়নি কিছু

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

almamun1996
০৩-০৩-২০১৮ ২৩:৫৫ মিঃ

নীল আকাশ
+++++++++++
++++++++++++
মনের আকাশে এখন নীল জোছনা "
সুখ তারাঁ নিয়েছে তোমার পিছু,
তুমি কি দেখছ আমায়,?
এই খোলা মাঠের শেষ ঠিকানায়।
আজ আকাশে নীল জোছনা "
খেলা করছে ঐ পশ্চিমা বায়ু,
মনের আকাশটা অন্য কিছু আকছে "
সবার দৃষ্টি শুধু তোমায় দেখছে।
তাই তোমার চাওয়াটা নিয়েছে পিছু।
দূর থেকে আজ আমি বড্ড ছোট,
তুমি ঐ তারাঁর মত ঝলকানো "
আমাকে তাই যায়না কোথাও দেখা,
আমি একার মাঝে লুকানো,
আজ আকাশে সন্ধ্যা তারা উঠেছিল "
তোমার কথা মনে করানোর জন্য,
এখন আকাশে নীল জোছনা "
কষ্টের ছায়া বুকে জমেছে তার,
চাঁদটা আজ নতুন রুপ নিয়েছে "
তোমাকে সে নতুন সুর দিয়েছে "
আমাকে দেয়নি কিছু