রুক্ষ কঠিন কবিতা
- মোঃ আব্দুল্লাহ্ আল মামুন - কবিতা ১৯-০৪-২০২৪

রুক্ষ, কঠিন কবিতা
+--+++----++-
রুক্ষ কবিতা "
কঠিন কবিতা "
ভাল লাগেনা আর "
ভাল লাগেনা অজানা আহবান।



এই কবিতাতে বুঝি রস নেই '
নেই কোন ভাবধারা,
কবিতাগুচ্ছ যেন তুচ্ছ '
সব কিছুতেই রয়েছে হাহাকার '
কান্নাভেজা অশ্রুর খেলা "


কেন সব কঠিন করে দেখা?
কেন সব অজানা ভাবনা?
কেন এই লুকোচুরি?
কেন তুমি রহস্যময় নারী?



তোমার কথাগুলি কেন এত ভারি?
কেন এত রহস্য কর তুমি?
কেন এত কষ্ট পাই আমি "
কবিতার ভাষা আমি বুঝিনি "


সব ভাষাই আমার অজানা '
আমি এক পথের পাঁচালি "
পথের মাঝেই হয়ে রইলাম ধুলি '



আমি বুঝিনা এই রুক্ষতা,
তোমার ছলনার কবিতা।
তোমার ভাষা আমার জানা নেই "
আমি হাড়ালাম আমার আমিতেই "



কেন এই রহস্যোপন্যাস লিখেছ?
কার সাধ্যি আছে তা বুঝে "
কেন আমি পাইনা তোমায় খোজে?


March 3, 2016 at 11:20pm ·

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।