অনুশোচিত নিনাদ
- রুহুল আমীন রৌদ্র ১৯-০৪-২০২৪

- হ্যালো,
- রৌদ্র ?
আমি তোমার লামিয়া বলছি,
সেকেলে সেই লামিয়া।
দাম্পত্য জিবনের যাতাকলেও যাকে,বুকের একপাশে স্থান দিয়েছো,
যে তোমার কাব্যের প্রদীপ হয়ে আজও বেঁচে আছে,
পরকীয়ায় নয় সাচ্চা ভালবাসায়।
- হ্যালো,
কথা বলছো না কেন?
মাঝ রাতে ঘুম ভেঙেছি বলে রাগ হচ্ছে ?
জানি, আমি আজ বড্ড সেকেলে হয়ে গেছি।
অর্বাচীন সময়ের বুকে হয়ত তোমার মাথা,
বাড়ন্ত স্তনের উষ্ণ পরশ আঙুলে তোমার,
নব ঝিনুকে রেখে যাচ্ছো,
শুভ্র মুক্তোদানা।
এখন বৃষ্টি হচ্ছে কি ?
না না আমি তা বলছি না,
এখন শ্রাবণি সময় তো তাই।
- হ্যালো,
কথা বলছো না কেন ?
বিরক্ত হচ্ছো?
পুঁইলতার মতো তার ঠোঁট দুটি কাঁমড়ে ধরেছো বুঝি?
নাকি মধুর ঝাঁঝে আটকে গেছে কণ্ঠ ?
জানি, তুমি এখনও জেগে আছো,
কানপেতে চুপটি মেরে শুনছো আমার কথা।
ছেলেটার আজ প্রথম জন্মদিন,
তাই এতরাত জেগে আছি।
না না ভয় করো না,
তোমার সুখের ঘরে পরকীয়ার বিষ ঢালবো না,
কাঁচা যৌবনটা কামনার জলে ভেজে খেয়েছো
কিছুই বলি নি,
এখনও বলবো না,
কোনো অধিকার নিয়ে দাঁড়াবো না কভু তোমার পাশে।
কিছু ভুল আমারও ছিল,
ফুল দিতে চেয়ে বারবার দিয়েছি কাঁটার আঘাত,
কতো নোনাজলের স্রোতে ভাসিয়েছি তোমার রেটিনা,
ক্ষমা করে দিও আমায়।
বুকের জমিন পুরোটাই তাকে দিও,
সেকেলের নোনাজল মুছে নিও, একেলের রুমালে।
-হ্যালো,
একটি কথাও কি বলবে না?
অভিমানের উপল একচুলও কি নড়বে না ?

-----

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।