ফিরে এসো নারী
- অনিমেষ বিশ্বাস ১৯-০৪-২০২৪

ফিরে এসো নারী
একবার কাছে এস নারী
একবার বাহুবন্ধনে কাজল সমুদ্র চোখের
নীবিড় নিথর ছায়ায় দৃশ্যমান হোক দারুচিনি দ্বীপের শোভা ,
কুঞ্চিত কুন্তল মেঘের আড়ালে মেঘদূত হয়ে
সকল যুদ্ধের বিজয়ী বীর হব !
আরো একবার কাছে এস নারী ।
বদনের বিলাস কাননে হাজারো পুষ্পরাজি
অপার্থিব পবিত্র মুহুর্ত্তের অখন্ড সময়
থমকে যাবে জগত , সৌন্দর্যের বানে ।
অধরের উত্তাপ চুষে সূর্য পাবে আয়ু ।
তোমার কুচ শোভা গন্ধমাদনের কোন এক শিখরে জন্ম দেবে সঞ্জীবনী বৃক্ষ !
সহস্র শক্তিশেল হবে নিষ্ফলা ,
শুধু একবার ফিরে এস নারী
কোটি প্রাণের স্বপ্নের দোলনা
আর একবার দুলে উঠবে ,
চাঁদ তারাদের মিলবে হাট ;
বয়ে আনবে বাতাস পারিজাত সুবাস ,
অমরাবতী হবে এ চরাচর ।
একবার ফিরে এসো নারী
১৩।০৪।১৪

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।