গনধর্ষণ
- অনিমেষ বিশ্বাস - আয়না ঘর ২৪-০৪-২০২৪

দিল্লী,কলকাতা,ঢাকায় চলন্ত বাস এখন
কালের চরমতম অভিশাপ -
অযাচিত সম্ভোগের দৌরাত্ম্যে ;
পঙ্কিল বীর্যের স্খলনে উপচে পড়ে
আবেগ অনুভূতিহীন পবিত্র যোনিপথ !
সময়ের নগ্ন উল্লাস অভিসম্পাত্‍ হয়ে
দীর্ঘ করে তোলে নষ্ট সভ্যতার ইতিহাস ,
বিস্তৃত হয় ধর্ষনের মানচিত্র ।
নির্লজ্জ মানবতা পথের ধূলোয় লুটোপুটি ,
পায়ে পায়ে দলিত হয় সংস্কার
অবক্ষয়ের চাকা চক্রব্যূহ রচে
বীভত্‍স সন্ত্রাস রক্তগঙ্গার তুফান শুধু নয়,
সম্ভ্রমের ছোট্ট ভিটেটুকু লুটে নেয় অবলীলায়;
প্রশাসন প্রহসন ,বিচার অসার !কোনকিছুই
বিবেক জাগাতে পারে না আর ,
নিরন্তর পুনরাবৃত্তির চক্র পরিধির
নীল সীমা ঘেঁষে তাই ফিরে আসে বারেবার ।

অনিমেষ বিশ্বাস
২৬।১২।১৩
মোংলা ,বাগেরহাট ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।