বসে আছি তোমারি প্রতিক্ষায়
- জয় আহাম্মেদ ২৮-০৩-২০২৪

বহু রাত কেঁটে গেছে তবু হয়নি দেখা!
বেদনা ভরা হৃদয় লিখছে কোন কবিতা-
ইচ্ছা গুলো ঢেকে যায় ব্যাথার কালো মেঘে,
তবুও কেন আজ ভেসে ওঠে তোমার ছবিটা।

নিঝুম রাতে ঘরের পাশে শেয়াল গুলো ডাকে-
মেঘ ঠেলে আকাশ পানে চন্দ্র যখন হাসে;
রাত হয়েছে আসে না ঘুম মনে সংশয় জাগে-
তুমি নেয় তবুও তোমায় দেখছি আমার পাশে।

জানি না,হৃদয় ভাবছে আজ বেদনার কোন সুরে-
মনের মাঝে উড়ছে রঙিন আশা,
প্রেমআসক্ত লজ্জাবতি আজ তোমায় ছুয়ে-
ঢেলে দেবো স্বপ্নের আছে যতো ভালোবাসা।

আসবে কি এই কেশের ঢেউ খেলা রাতে!
আজ বলবো কথা নয়নে নয়ন রেখে,
হাজারও বাঁধা ডিঙ্গিয়ে তুমি আসবে আমার দ্বারে....
হয়তো কথা থেমে যাবে তোমায় দেখে দেখে।

আমার সকল অনুভূতি তোমাকে পাওয়ার নেশায়....
হাত পেতে চাইছি তোমারে ভিক্ষায়,
আসবে তুমি শেষ প্রহর আধার কালো রাতে!
আজ বসে আছি তোমারি প্রতিক্ষায়।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 3টি মন্তব্য এসেছে।

Rabbi
১৪-০৪-২০১৯ ২০:১২ মিঃ

ধন্যবাদ

Rabbi
১৪-০৪-২০১৯ ২০:১২ মিঃ

ধন্যবাদ

SHISHIR_KHAN
১২-০১-২০১৯ ১৪:২৬ মিঃ

ভালো লাগলো।