জীবন
- সুদীপ্ত বিশ্বাস ২৯-০৩-২০২৪

প্রতিটা ভোর মনে করিয়ে দেয়
বড় সুন্দর এই বেঁচে থাকা।
প্রতিটা সূর্যোদয় মনে করিয়ে দেয় আমাকে আবার নতুন করে শুরু করতে হবে।
প্রতিটাপাখিরডাক মনে করিয়ে দেয়, জগতে আমি একা নই,তারাও আমার সহযোদ্ধা।
প্রতিটা সকাল মনে করিয়ে দেয় মৌমাছিদের সংগে আমাকেও মধু সংগ্রহে যেতে হবে।প্রতিটা গোধূলি মনে করিয়ে দেয় এবারে ঘরে ফিরতে হবে।
প্রতিটা সন্ধ্যাতারা মনে করিয়ে দেয়, সব আশারা শেষ হয়ে যায়নি।
প্রতিটা রাত মনে করিয়ে দেয় আমি একা নই, আমার সংগে গোটা আকাশটাও জেগে আছে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।