প্রতিষোধক জীবাশ্ম
- কবিতার কবি মাহামুদুল হাসান ২০-০৪-২০২৪

তুই হয়ে যা ফুল ফুলের মতো একা

আমি বরং থাকি পাহারাদ্বার কাটা

খুলে দে কলি বিরহ পল্লবি

ছুঁয়ে সাত মৌ হবি জোনাকির বৌ।

তুই উড়ে যা ঘুরে ঘুরে খা

সুরভি দেশে কে ভয় পোষে?

অন্ধ ভোরে দু হাত ভরে

শঙখ জ্বালা মুক্তো ফলা।

আমি বরং আপন মুখোশে ছবি আঁকি

আমাকে গুছিয়ে রাখি

আমার পুরুষে বেড়ে ওঠা অদ্ভুত গোপন ধর্ষক চিহিৃত করে ডাকি

আলোর ভালোর থেকে প্রতিষোধক জীবাশ্ম আর নেই মানুষের চরাচরে

তার থেকে ভাল অশত্থ আরহী বিশুদ্ধ স্বজন নেই বাতাসের ঘরে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।