আগুন্ত্তক প্রেমিকা
- ফাইয়াজ ইসলাম ফাহিম ২৯-০৩-২০২৪

আগুন্ত্তক প্রেমিকা অনেকে এসেছে আমার জীবনে
এখনো আসে আবার যায়,
আমি যেন আগুন্ত্তক প্রেমিকের রাজা
যখন অাকিঞ্চন পূরণ হয়ে যায় আবার চলে যায়।
.
দৈবাৎ আবার ফিরে আসে আগুন্ত্তক প্রেমিকা
আবার আমার উপর কর্তৃত্ব স্থাপন করতে চায়,
প্রেম দেবতা মদনের হাইকোর্টে মামলা করতে চায়
ওহে প্রেমিক একটু ভালবাসা দাও।
.
কাপট্য কায়ক্লেশে আবার আমার মনের সিংহাসন দখল করে
আমায় নিয়ে যা ইচ্ছে তাই করে,
ললনা তার কামনার অনলে আমায় পোড়ে
মধুর কলতানে বেষ্টিত করে রাখে।
.
আগুন্ত্তক আমার শরীরের আগ্নেয়গিরি'র
জন্য মাতোয়ারা,
ইতস্তত করেও ছাড় পাই না
আমার অগ্নিগিরি'র নাশ দেখে
সে আবার চলে যায়।
.
আগুন্ত্তক প্রেমিকা ইলেকট্রিক গতিতে আসে
আবার পবন বেগে চলে যায়,
ইনাম হিসাবে দিয়ে যায় মেকি কিছু স্মৃতি
টাকা-পয়সা কিছুই দেয় না
শুধু ভালবাসার আর্জি জানায় ওহে প্রেমিক তুমি কোথায়?
.
আগুন্ত্তক প্রেমিকাদের উন্মত্ততা দেখে কিংকর্তব্যবিমূঢ় হয়ে যাই
একাগ্রচিত্তে ভাবি এভাবে আর কতদিন
আগন্ত্তক প্রেমিকাদের রাজা হয়ে থাকবো,
আমার রাজকোষ শূন্য তাই কোন আগুন্ত্তক প্রেমিকা
স্থায়ী ভাবে আমার সম্রাজ্ঞী হতে চায় না
জানি না আমার রাজকোষাগার কবে টইটম্বুর হবে.....

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Faiyaj
০৯-০৪-২০১৮ ১৪:১৩ মিঃ

খন অাকিঞ্চন পূরণ হয়ে যায় আবার চলে যায়।
.
দৈবাৎ আবার ফিরে আসে আগুন্ত্তক প্রেমিকা
আবার আমার উপর কর্তৃত্ব স্থাপন করতে চায়,
প্রেম দেবতা মদনের হাইকোর্টে মামলা করতে চায়
ওহে প্রেমিক একটু ভালবাসা দাও।