আদু বাচ্চা
- কবিতার কবি মাহামুদুল হাসান ২৩-০৪-২০২৪

তুমি বল স্বাতি এভাবে কি প্রেম করা যায়

বিনা মেঘে যেখানে বৃষ্টির কোন আদিক্ষেতা থাকেনা কখন

সেখানে কিভাবে ঝরালে একটি বিকেল অজস্র জলের কিনারা।

এবার না হয় ছুঁয়ে দেখ প্রিয়

অশরীরী কোন এক জীবাশ্ম প্রহর

কি ভাবে ক্ষুধার্ত ভিখারির মতো
দুয়ার আগলে বসে আছে ।

শুধুই ভাল না বেশে যদি একসাথে ত্রাস হতাম দুজনে মিলে

কসম প্রেমের কোটার আবিরে এক ফোঁটা বসন্ত ছুঁতেম না সে দিন তবে।

দেখ আদু বাচ্চা গুলো কি চমৎকার কি সুন্দর গর্জন করতে জানে।

তাদের চোখের কোনে দাঁতের পাটিতে রক্তক্ষয়ি বুলেটের বুলেটিন

আহম্মক বুঝি জানেনা স্বাধিনতা আমারও অধিকার

প্রয়জনে আবারও হতে পারি রাজ পথে এক গুচ্ছ রক্তাত্ব মিনার।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।