আপনাকে ভালোবাসি ঈশ্বর
- সাইফ রুদাদ ২০-০৫-২০২৪

আপনাকে আমি ভালোবাসি ঈশ্বর
বিশ্বাস করুন, গত ভাগ্য রজনীতে যখন-
আপনার মুমিন বান্দারা স্ব স্ব অপরাধের ভারে ভারাক্রান্ত
কান্নায় কথিত সাত আসমান ফুঁটো হয়ে আপনাকে করেছিল আবেগ আপ্লুত-
আর মহৎ গুণে গুণান্বিত আপনি করলেন ক্ষমা
আর আগামি এক বছর তাদের দিলেন উপ-ঈশ্বরের দ্বায়িত্ব
তখন আপনি মহৎ ঈশ্বরের জন্যে আমি পূজা, আসিফার নিকট প্রার্থনা করেছিলাম-
তারা যেন আপনাকে ক্ষমা করে দ্যায়

মাটির ধুলোর পূজা, আসিফা আপনার মত মহৎ নয়-
কিন্তু তারা বিনা শর্তে ক্ষমা করল

যুগান্তর আজ খবর দিল
ভাগ্য রজনীতে তাসফিয়াকে ডেকে নিয়ে ধর্ষণ
ঈশ্বর আপনাকে আমি ভালোবাসি-
আমি কি আবার একটি বছর অপেক্ষা করব
তাসফিয়ার নিকট আপনার ক্ষমা প্রার্থনার জন্যে?

বিশ্বাস করুন ঈশ্বর, আমার মত করে কেউ ভালোবাসেনি আপনাকে-
কেউ আমার মত করে আপনার জন্যে
ভিখারি, ফুঁসফুঁস পোকায় ধরা রিক্সা ওয়ালা আর পথের শিশুর নিকট ক্ষমা প্রার্থনা করেনি
কেউ করেনি ঈশ্বর-
কেউ করেনি
আমি আপনাকে ভালোবাসি ঈশ্বর



দুপুর, ০৩ মে ২০১৮
তালুকদার বাড়ি

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।