কালগ্রাস
- মনিরা বাকী ২০-০৫-২০২৪

যতটুকু দিয়েছি তোমাকে
যতটুকু ছিল অকাতরে দেবার তোমাকে
যতখানি ভাঙ্গা সুর গিয়েছিলো ছুয়ে
যতখানি খোলা ব্যাথা বুক ভরে গিয়েছে সে নিয়ে !

যতখানি ডাহুকের ডাকে
যতদিন ফেলে আসা বাঁকে;
যতক্ষণ তার ছায়া ছুয়ে অনুভব
যতক্ষণ তার মুখে খুঁজে ফেরা মায়া !

পড়ে থাকে কেবলই পিছনে
কালগ্রাসে পড়ে থাকা সময়ের দুর্নিবার ছায়া ।
ছায়া ছায়া তবুও তো থাকে
না ছুয়ে তবু ছুয়ে রাখে ।

সময়ের গ্রাস করা রাতে
সময়ের প্রশবিত প্রাতে
স্মরণে স্মরণীয় হয়ে থাকি শুধু
তোমাতে আমাতে ।

কালগ্রাসে গ্রাস করে ফেরে
কালগ্রাসে ত্রাস করে ফেরে
দহনের দহনীয় সময়;
ডুবে যাওয়া আধারে হারাতে ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।