ছ'ভাই
- ফাইয়াজ ইসলাম ফাহিম ২৯-০৩-২০২৪

পিকু নিকু চিক্কি হিক্কু
ঠান্ডু মান্ডু ছ'ভাই,
সবাই তাদের ছাগু বলে
তাদের যে মাথা ঠিক নাই।
.
পিকু নিকু বড়ই বাঁদর
সবাই কে করে জ্বালাতন,
পিকু নিকুর জন্য
কারো কার্য পূরণ হয় না কাজে লাগে জটাতন।
.
চিক্কু হিক্কু বোঝে সব কিছু
তবুও পাগল সেজে
নেয় মানুষের পিছু,
পিক্কু হিক্কু মানুষের ক্ষতি করতে পায় আনন্দ
তাই মানুষদের সনে হয় তাদের নানান দ্বন্দ্ব।
.
ঠান্ডু মান্ডু মহা শান্ত থাকে
সব সময় করে ভুল কাজ,
মালিকের ক্ষতি করে
মাথায় ভাঙ্গে বাজ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।