প্রকৃতির প্রতিশোধ
- অনিমেষ বিশ্বাস ২৫-০৪-২০২৪

প্রকৃতির কি নির্মম প্রতিশোধ !
লোমকূপের গভীরে বাষ্প হল ঘাম,
বাতাসে আগুনের অদৃশ্য ফুলকি
অবিরাম ছোবলে ও লেহনে
অর্ধশতকের লেখচিত্র পাল্টে
আসন্ন মরুকরণের অশনি সংকেত
বিলবোর্ড ব্যানারের মত
লেপ্টে দিল শরীরের সব কটা ইন্দ্রিয়ের দরজায়,
মানব পাপের বোঝা বয় বসুমতি !
নিউটনের থার্ড ল বুঝিয়ে দেবেই
প্রকৃতি প্রতিশোধ নেবেই ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।