শ্রাবণী
- অনিমেষ বিশ্বাস - আয়না ঘর ২৫-০৪-২০২৪

শ্রাবণী ,তৃষাতুর আঁখি মেলে অনিমেষে
তোমার দু কাজল চোখে
খুঁজেছিলাম অনন্তকালের স্বপ্ননীড় ,
গভীর সমুদ্রের প্রশান্ত ঢেউ
আমাকে থমকে দিয়েছিল
তাই শত শতক শেষেও
তোমায় এমনি নিবীড় দেখতে চাই ।
যাযাবর জীবনের ক্লান্ত দেহ ও নিভৃত মন ,
যুগান্তরের পরবাস হতে
খুঁজে পেল আপন ঠিকানা ।
তোমার যৌবন অগ্নিময় বিপ্লবের বারুদ
নিজেকে সাজাতে বসলাম বিপ্লবী করে
রাজপথে স্লোগান তোলা বিপ্লবীদের ভিড়ে
তবু নিজেকে আবিস্কার করতে পারিনি,
উচ্ছ্বল প্রাণের আবেগ চেয়েছে যুদ্ধ আসুক
ভেঙে যাক সব স্বপ্নসেতু
আগুনের লেলিহান শিখা গ্রাস করুক
সকল স্বপ্ন অথবা হতাশা
আর আমরা সে আগুনে ঝাঁপ দিয়ে
নিজেদের আরও খাঁটি করে তুলি ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।