ভালবাসার লাল গোলাপ
- লক্ষ্মণ ভাণ্ডারী - আমার কবিতা ২৬-০৪-২০২৪

ভালবাসার লাল গোলাপ
- লক্ষ্মণ ভাণ্ডারী

আজ সারা বিশ্বজুড়ে পালিত হচ্ছে কিস দিবস। এক অভিনব মনোভাবনা সুবাসিত ভালবাসার পরশে সবাকার জীবন আলোকময় হয়ে উঠুক। সব পরিবারেই আসুক সুখ-সমৃদ্ধি।সেই নতুন ভাবনায় লেখা আমার কবিতা।


ভালবাসার লাল গোলাপ
- লক্ষ্মণ ভাণ্ডারী


ভালোবাসার লাল গোলাপে
রঙিন হলো মন,
বসন্তে আজ মাতাল হয়ে
বইছে সমীরণ।


পূবের রবি আঁকলো ছবি
সারা ভুবন জুড়ে,
খুশির দিনে রঙ ছড়ালো
দূরে পাহাড় চূড়ে।


ভালবাসার নীল চাদরে
মোড়া আকাশখানি,
পলাশ রঙে পরাগ মাখা
ঘোমটা মুখে টানি।


কোকিল ডাকে আমের শাখে
অলিরা আসে ধেয়ে,
জীবন মাঝি ভাসিয়ে তরী
চলছে বৈঠা বেয়ে।


ভালবাসার জীবন তরী
জীবন নদী-কূলে,
তোমায় নিয়ে স্রোতের টানে
চলবে হেলে দুলে।


কিস দিবসে প্রেম পরশে
আজ খুশির দিনে,
ভালবাসার গোলাপ দিয়ে
নেবো তোমায় কিনে।


গোলাপ রাঙা অধর দুটি
উঠবে জানি কেঁপে,
ভালবাসার নয়ন মেলে
দেখবো পাশে থেকে।


ভালবাসার লাল গোলাপে
প্রেমের এলো বান,
বসন্ত আজ রঙ ছড়ায়ে
গাইছে সুরে গান।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।