বিজয়ের এই দিনে
- সুশান্ত সরকার - আজ বসন্ত আসবে বলে ২৯-০৩-২০২৪

বিজয়ের এইদিনে তুমি বলেছিলে,
যেন সবকটি জানালা দেই গো খুলে।
আমি দেরি করিনি, দিয়েছি খুলে,
উড়ন্ত ঐ পাখিগুলো দেখবে বলে।

তুমি প্রাণখুলে গান গাইতে চেয়েছিলে,
তাইতো হৃদয়ের সব সুর দিয়েছি ঢেলে।
বিজয়ের কবিতা লিখতে চেয়েছিলে,
কবিতার ছন্দ দিয়েছি তোমায় তুলে।

তুমি সবুজ মাঠে হাটতে চেয়েছিলে,
তাই মাঠের যত ময়লা, দিয়েছি ফেলে।
তুমি কিছু একটা অাঁকতে চেয়েছিলে,
অামার রংতুলিটা দিলাম তোমায় তুলে।
উড়ন্ত ঐ পাখিগুলো দেখবে বলে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।