বিদায় বন্ধু বিদায়
- ইয়াকুব আহসান ১৯-০৪-২০২৪

জীবনের এই ক্ষুদ্র মেলা
দিন গড়িয়ে সন্ধ্যা বেলা
যেতে হবে এখন আমার
বিদায় নেবার পালা।

বলছি অশেষ কিছু কথা
হৃদয়ে অতি নিয়ে ব্যথা
মনে রেখো মনের খেয়ায়
যতনে রেখো যথা।

সময় ফুরে এসেছে আজি
চোখের জল মেখে সাজি
চাচ্ছেনা মন ছেড়ে যেতে
তবু অপেক্ষায় মাঝি।

আসবো হঠাৎ কল্পনায় ফিরে
কথা বলবো দেয়াল ঘিরে
দেখা হবে এপার ওপার
স্মৃতির সমুদ্র তীরে।

মিশেছি পথে অনেক হাটাঁয়
শিখেছি মান গভীর শ্রদ্ধায়
যদিও রয় খুটি অপরাধ
ক্ষমা করে দিও আমায়।

থাকো তোমরা লুকে যেথায়
গানের সুরে গল্প কবিতায়
লক্ষ কোটি হাজার সালাম
বিদায় বন্ধু বিদায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।