এটাই জীবনের পথ
- ইয়াকুব আহসান ২৪-০৪-২০২৪

জীবনের সঠিক পথে যদি
কাঁটা ফেলানো হয়,
থমকে যেওনা যতই বাঁধা
যেতে করনা ভয়।

বুকের মধ্যে ভরসা নিয়ে
সামনে এগিয়ে যাও,
তাতেই বেশি স্পৃহা পাবে
যেটুকু পর্যন্ত চাও।

বিপদ আসলে দেখবে শুধু
চোখ ভরা অন্ধকার,
ভালো হলে আলোর দিশায়
শ্রদ্ধায় হবে পার।

ক্লান্ত গড়িয়ে পিছলে পরবে
করবে নাকো হেলা,
এগিয়ে যাবে ধরে ধৈর্যধারণ
নও জীবনের বেলা।

মন্দ মতে হৃদয় জড়ালে
চিরো নষ্ট ভবীষ্যত,
ভালো কর্মে পরকাল সুখি
এটাই জীবনের পথ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।