ইচ্ছে চিঠি
- ইয়াকুব আহসান ২৪-০৪-২০২৪

কাউকে ভেবে লিখতে হলে
পরিচয় দিতে হয়না,
দূর থেকে অপূর্ব দৃষ্টি দিলে
প্রতিচ্ছবি ঘিরেই লিখা যায়।

কাউকে প্রস্তাব জানাতে হলে
পুষ্প কাননে যেতে হয়না।
ইচ্ছে চিঠি উপহার দিলে
ওপার থেকেও গ্রহন করা যায়।

কাউকে নিয়ে স্বপ্ন দেখতে হলে
নিশিদিন ঘুমাতে হয়না,
যথাযথ একটা মন থাকলে
নির্ঘুম চোখেই স্বপ্ন দেখা যায়।

কাউকে ভালবাসতে হলে
পাশে বসতে হয়না,
সেই মনে অনুভূতি থাকলে
ভিনগ্রহ থেকেও ভালবাসা যায়।

কাউকে অতি সুখে রাখতে হলে
আত্মত্যাগ করতে হয়না,
সারা জীবন পাশে থাকলে
অসুখেও চির সুখি রাখা যায়।

কাউকে স্মৃতিতে রাখতে হলে
যাদুঘর প্রয়োজন হয় না,
স্মৃতি গুলো এসে ধরা দিলে
অগোচরে মন কারিগর হয়ে যায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।