আগামীর পথে পথ চলা
- ইয়াকুব আহসান ২৮-০৩-২০২৪

আজ কোন মন খারাপে
নিস্তব্ধে বসে থাকা নয়
তবু নিরবে বসে থেকো না
থেকো না কোন নির্জনে,
আজ স্রষ্টার মতে এসেছো
আগমন হয়েছে বসুন্ধরায়
সূর্যোদয় মত খুশি করেছো
সার্থক পুরো পরিজনে।

আজ হয় আনমনে হাসবে
ভরে আনন্দেও মাতবে
চারদিক উদাসে দিশেহারা
অাচ্ছা সহৃদয়া জুড়ে,
আজ থেকেই তুমিময়
আমার আপন নামে হবে
রবে আজীবন পাশাপাশি
যত জনম আছে পরে।

আজ আকাশে বিহঙ্গমা
দুটি পাখা মেলে মিছিলে
গহীনে তোমায় শুভেচ্ছা
জানায় কলরবে ললনা,
আজ বাতাসে মিছিলে
নক্ষত্র যপেছে আমন্ত্রণ
আগামীর পথে পথচলা
সুন্দর হোক শুভ কামনা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।