এই সেই গল্প
- ইয়াকুব আহসান ২০-০৪-২০২৪

জীবনের মাঝে
আছে ক্ষুদ্র একটি ঘর,
সেই ঘর দিয়েই মড়ানো
জনম জনমের জীবন্তর।

এই জনমের পিছে
আছে লুকানো মলে স্বপ্ন,
সেই স্বপ্ন উঠে দাঁড়ালেই
সচোঁখে ভাসবে কল্প।

এই গগণের পিঠে
আছে বসে সমতল মন,
সেই মনে অনুভবে আসে
হাজার নিয়তি স্বরণ।

এই সাগরের তীরে
আছে ঢেউ সূচনায় স্বল্প,
সেই স্বল্পের গহীনে থাকে
এই সেই গল্প।

এই কবিতার পাতায়
আছে ঘিরে শত বার্তা,
সেই কথা যথা সময়
পূর্নয় শুধাবে বারতা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।