অভিশপ্ত রাত
- প্রবীর রায় ২৫-০৪-২০২৪

আজ আর ঘুম,
আসছেনা
কেন জানিনা
সারারাত একটা দুশ্চিন্তা
হার্টকে আঘাত করছে
রক্ত চাপে উদ্বিগ্ন দেহ
অভিশপ্ত দ্বীপ ডাকছে
মেঘের বুকে রাখা আছে -সুরাহা
তাই তাকে ভাবনাই খুন করছি
সে কাঁদছে অঝোরে-আর বলছে
আমি দোষী নই
নিজের আয়ত্ত খুইয়ে ফেলেছি
রাতটা যেন অভিশপ্ত রাত
কখনো নিজেকে পাগল ভেবে........
দরজার চৌকাঠে মাথা ক্ষত করছি
রক্ত
কত রক্ত-ঝরে পরছে
তবে তা বিষাক্ত রক্ত
আরো-আরো রক্ত চাই
কিন্তু কেন-তার হিসেব মেলাতে
মরা রক্তদের নিয়ে D.N.A
টেস্ট করছি নিজেই
সেই রাতে জীবনটা ম্যাথম্যাটিকস
আর ফিজিক্সের সমীকরণে পূর্ণ ছিলো
সূত্রগুলো সব পরীক্ষা নিচ্ছে, একে একে
মনের শান্তি আর ঘুম কেড়ে নিয়ে-আমাকে
সময়ের কাটা বানিয়ে দিয়েছে সেই রাতটা।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।