তিলোত্তমা সৈয়দা আঁখি
- ফাইয়াজ ইসলাম ফাহিম ২৩-০৪-২০২৪

হে তিলোত্তমা সৈয়দা আঁখি
মন চায় সারাক্ষণ তোমায় আবেষ্টন করে রাখি,
কিন্তু পারি না
আমি যে অনাহূত প্রেম পাখি।
.
মন চায় তোমার অক্ষির কাজল কালো
রাজ্যে প্রবেশ করে
তোমার অক্ষির প্রেম কে নাড়িয়ে দেই।
.
মন চায় তোমার মনের
সংবিধানে ভালবাসার উপাখ্যান
লিখে রাখি।

কিন্তু পারি না আমি কিছুই পারি না
তোমার মনের সংবিধানে
আমি যে বাজেয়াপ্ত?
.
মন চায় তোমার ঝাঁকড়া কেশে
আঁকড়ে থাকি,
মন চায় তোমার পাদপদ্ম
দলন হতে
মন চায় তোমার ভালবাসার চলন হতে
কিন্তু আমি পারি না কিছুই করতে পারি না।
.
আমি যে তোমার কাছে এখনো আগুন্তক
আমি যে তোমার কাছে এখনো ভেসে আশা কচুরিপানা
তাই কিছুই করতে পারি না সৈয়দা আঁখি
তোমায় বারংবার কিচিরমিচির ডাকি
আর তুমি দিয়ে চলছো সতত ফাঁকি?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

Faiyaj
০৫-১০-২০১৮ ১৫:৪২ মিঃ

ভালবাসি তোমায়

Faiyaj
০৪-০৮-২০১৮ ১৩:৩২ মিঃ

তোমার কাছে এখনো ভেসে আশা কচুরিপানা
তাই কিছুই করতে পারি না সৈয়দা আঁখি
তোমায় বারংবার কিচিরমিচির ডাকি
আর তুমি দিয়ে চলছো সতত ফাঁকি?