বিচিত্র কাব্য-এক
- ফয়েজ উল্লাহ রবি ২৯-০৩-২০২৪

বিচিত্র কাব্য
- ফয়েজ উল্লাহ রবি
ক.
ঘুমের মানুষ গুম হয়েছে
জেগে থাকা বৃথা,
অদেখারে দেখাও শতো
মিথ্যে সবই কথা!

খ.
রাতকে টেনে দিনের আলোয়
দিনকে টানি রাতে,
বিশ্ব মাঝে স্বর্গ সাজাই
থাকো যদি সাথে!

গ.
রংধনু সাত রঙ্গে সেজে
রাখবো তোমায় সুখে,
বৃষ্টি জলে মেঘের দলে
থাকবো ধরে বুকে!

ঘ.
ডান পকেটে দু:খ রেখে
বাম পকেটে সুখ,
বুক পকেটে ভালোবাসা
ঘৃণায় ভরা বুক!

ঙ.
সাদা করে বুকে ধারণ
কালো করে আড়াল,
জীবন সাজুক রঙ্গীন রঙ্গে
সব দু:খ অন্তরাল!

১২ আগস্ট ২০১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।