মায়ের আদর
- প্রবীর রায় ২০-০৫-২০২৪

মায়ের আদর চাইযে সবাই
সন্তান পেয়ে দুঃখ ভোলাই
মা-কে দিয়েই শুরু সবার
কষ্ট -বিষ কাঁদাবে কবার
মাতৃ গর্ভ শ্রেষ্ঠ বাসা
স্নেহ মেলে সেথায় খাসা
অতুলনীয় মাতৃ -মমতা
দশমাস-দশদিন ধৈর্যের সমতা
ওজন যন্ত্রে পিতৃ পেছনে
আপাদমস্তক দুগ্ধ মননে
প্রথম বুলি মা-শব্দটি
আঙুল ধরেই হাটতে শিখি
আমার আঘাত-মার চোখে জল
আমার সুস্থতাই -মার হৃদের বল
আমার আশা আমার স্বপ্ন
মাকে বাঁচাই-ধন্য জন্ম।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।