চেয়ারের ইতিবৃত্ত
- প্রবীর রায় ২০-০৫-২০২৪

কাঠের তৈরী কিছুটা ব্যতিক্রমী আরাম পেয়াদা
শান্তির যুগলবন্দী বৈঠকেও ডাক
ছোট ছোট পেরেক কাঁটার কচকচানি তালাম
যন্ত্র-কাঁটাছুরি কান্নার অশ্রু জরায়ু
ক্লান্তির অবসাদ পাষাণ মুখী প্রাণে
দামি-নামি-ডুপ্লিকেটে ছুপানো আস্তানা
মান-সন্মান-সাজারো ক্ষমতাধারী ছুরিকা
মন্ত্রীপরিষদে মন্ত্রী পেয়াদা-অফিসে অফিসার
গার্ডদের রক্ষী সাথী-পঙ্গুর সাহস
স্টোররুমে অকেজো -পার্টিতে নবারুষ।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।