এখনো সময় আছে
- প্রবীর রায় ১১-০৫-২০২৪

জ্বলছে দাউদাউ করে-প্রতিটি ঘরেঘরে
এ কোন অসুখ ধরিলো দেহে-অজানা
শান্তি নেই-কারো মনে শান্তি নেই
ছুটছে সকলে পাগলের বেশে
ছোটাচ্ছে কে ? আর কেন' বা ছুটছে বেগে ?
লাগাম ছাড়া অশ্বের মতো,থামবে কি কভু ?
যে সড়কের শেষ নেই ! নির্দিষ্ট পথহীন,
ভ্রুকুটি ফাঁদে পাখিরা উড়ে যাচ্ছে ! ডাকছে কে ?
এখনো সময় আছে,আটকাও-আটকাও !
বেশিদূরে যায়নি তারা ! ফিরিবে নিজ দ্বারে।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।