উঁকি মারে মনে তোমার
- ফয়েজ উল্লাহ রবি ২৬-০৪-২০২৪

যে তোমার এই মনের ঘরে
উঁকি মারে দিবা-নিশি,
মন মন্দিরে মিশে থাকে
নানা সুরে বাজায় বাঁশি।
কভু গোলাপ কভু জবা
দেয় তোমারে হাসনাহেনা,
চোখের ভাষায় বুকের ঘরে
সুদ আসলে বাড়ায় দেনা!
প্রেমের আগুন বাড়ায় দ্বিগুন
জাগায় মনে প্রেম-বাসনা,
তাকেই ঘিরেই জীবন তোমার
নিত্য থাকে এই ঘোষণা।
রোদের মতো ছড়ায় ঝিলিক
সতেজ করে এই মনো-প্রাণ
মেঘের মতো ছায়া দিয়ে
বৃষ্টি জলে জুড়ায় পরাণ।


সেপ্টেম্বর ২০১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।